বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

নিউইয়র্ক সিটি হাফ ম্যারাথনে বাংলাদেশীর অংশগ্রহণ

নিউইয়র্ক সিটি হাফ ম্যারাথনে বাংলাদেশীর অংশগ্রহণ

স্বদেশ ডেস্ক:

নিউইয়র্ক শহরে রোববার (১৭ই মার্চ) অনুষ্ঠিত হলো ‘ইউনাইটেড এয়ারলাইনস নিউইয়র্ক সিটি হাফ ম্যারাথন’। এতে অংশগ্রহণ করেন বাংলাদেশী ম্যারাথনার নাসির শিকদার। স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হয় ঐতিহ্যবাহী এই ম্যারাথন দৌড়। ম্যারাথন উপলক্ষ্যে শহরজুড়ে ছিল উৎসবের আমেজ। ব্রুকলীন মিউজিয়ামের পাশ থেকে শুরু হয়ে দৌড়টি সেন্ট্রাল পার্কে গিয়ে শেষ হয়। এতে ২৭ হাজার ৭৯৭জন দৌড়বীদ ফিনিশ লাইন অতিক্রম করেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

নাসির শিকদার স্বপ্ন দেখেন, একটি ‘অবিসিটি ফ্রি ওয়ার্ল্ড’। বিপুলতার বিস্মিত চোখে আজও দেখছিলাম, কৈশোরিক অনুভূতির স্বপ্নবাজ এক সোনালি যুবককে! যার পায়ে ছিল দুর্দম গতির দার্ঢ্য ছুটে চলা। পুরো সময় জুড়েই তিনি দৌড়েছেন, অবিসিটি ফ্রি ওয়ার্ল্ড প্ল্যাকার্ড নিয়ে।

সুন্দরের এ অর্জনকে স্বাগত জানাতে, ব্রুকলীন থেকে শুরু করে ম্যানহাটন ব্রিজ-এফডিআর-ফরটি সেকেন্ড স্ট্রিট টু টাইমস স্কয়ার-সেন্ট্রাল পার্ক সাউথ টু ট্যাভার্ন অন দ্যা গ্রিন তথা ফিনিশ লাইন পর্যন্ত, রাস্তার দু’ধার জুড়ে থাকা শতশত অভ্যাগত মানুষের ঔৎসুক্য দৃষ্টির পাশাপাশি সেন্ট্রাল পার্কের অরণ্যানী, পাতাহীন একালেও বিবর্ণ অবয়বে ছিল বসন্তমুগ্ধ!

বরাবরের মতোই অভিনন্দন হে সুন্দর! স্থূলতামুক্তির স্বপ্নালু উত্তাপ নিয়ে ছড়িয়ে যাও পৃথিবীময়! তোমার এ অর্জন, দীপ্তিময়তায় দিনদিন হয়ে উঠুক আম্বরের ঘ্রাণ; রমণীর প্রেমের মতো ছুঁয়ে দাও সকলের প্রাণ।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877